1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
দুই কোম্পানির বোর্ড সভা আজ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫১ পিএম

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • আপডেট সময় : শনিবার, ১৫ জুলাই, ২০২৩
boardmetting

পুঁজিবাজারে তালিকাভুক্ত ট্রাস্ট ব্যাংক লিমিটেড ও প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ যথাক্রমে বেলা ২টা ও ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। সভা থেকে কোম্পানি দুটির চলতি ২০২৩ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ট্রাস্ট ব্যাংক: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ১৬ পয়সা। গত ৩১ মার্চ শেষে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬ টাকা ১৮ পয়সায়, আগের হিসাবের একই সময় শেষে যা ছিল ২৫ টাকা ২০ পয়সায়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ২০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে ব্যাংকটির পর্ষদ। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে ২০ জুলাই বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করেছে ব্যাংকটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ২৯ মে। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৭৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৫২ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ২৫ টাকা ৯৭ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৪ টাকা ১০ পয়সায়।

প্রগতি ইন্স্যুরেন্স: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ২৭ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৬০ টাকা ৭ পয়সায়।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ৩০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে কোম্পানিটির পর্ষদ। এর মধ্যে ২৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। কোম্পানিটির এজিএমে এরই মধ্যে এ লভ্যাংশে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়া হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১০ মে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ৬৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৫ টাকা ৭২ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে এনএভিপিএস দাঁড়ায় ৫৯ টাকা ১ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৫৭ টাকা ৩২ পয়সায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ