1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
মিউচ্যুয়াল ফান্ডের উন্নয়ন শেয়ারবাজারকে টেকসই করবে: শিবলী রুবাইয়াত
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৪৭ পিএম

মিউচ্যুয়াল ফান্ডের উন্নয়ন শেয়ারবাজারকে টেকসই করবে: শিবলী রুবাইয়াত

  • আপডেট সময় : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, মিউচ্যুয়াল ফান্ড খাতের উন্নয়নে সমন্বিতভাবে কাজ করতে হবে। দেশের মিউচ্যুয়াল ফান্ড খাতকে যত শক্তিশালী করা যাবে, দেশের পুঁজিবাজার ততই শক্তিশালী হবে। মিউচ্যুয়াল ফান্ড খাতের উন্নয়ন পুঁজিাবাজারকে আরো স্থিতিশীল ও টেকসই করবে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিএসইসির মাল্টিপারপাস হলে খসড়া মিউচ্যুয়াল ফান্ড রুলস, ২০২৪ এর বিষয়ে সম্পদ ব্যবস্থাপক কোম্পানি, ট্রাস্টি ও কাস্টোডিয়ানদের সঙ্গে আয়োজিত কর্মশালায় তিনি এসব কথা বলেন।

বিএসইসি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কর্মশালায় বাংলাদেশের মিউচ্যুয়াল ফান্ড খাত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তাসহ প্রতিনিধিরা অংশ নেন।

বিএসইসির চেয়ারম্যান বলেন, মিউচ্যুয়াল ফান্ড রুলস, ২০২৪ এর খসড়া নিয়ে খাত সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা এবং তাদের মতামতের ভিত্তিতে আমরা কাজ করব। আমরা চাই, মিউচ্যুয়াল ফান্ড খাতে আরো বেশি বিনিয়োগকারী আসুক এবং দেশের অর্থনীতি ও পুঁজিবাজারে তার সুফল আসুক।

কর্মশালায় বিএসইসি’র কমিশনার ড. মিজানুর রহমান বলেন, দেশের মিউচ্যুয়াল ফান্ড খাতকে গতিশীল ও প্রাণবন্ত দেখতে চাইলে, এটিকে পুনর্বিন্যস্ত করা ও নতুন রূপে সাজানো দরকার। বাংলাদেশে মিউচ্যুয়াল ফান্ড খাতের উন্নয়ন এবং তার জন্য প্রয়োজনীয় যুগোপযোগী আইন তৈরিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন দীর্ঘদিন ধরে কাজ করছে।

স্বাগত বক্তব্যে তিনি প্রস্তাবিত বিধিমালার সংস্কারগুলোর যৌক্তিকতা তুলে ধরেন তিনি।

কর্মশালার মূল অংশে মিউচ্যুয়াল ফান্ড রুলস, ২০২৪ এর খসড়ার ওপর উপস্থাপনা করেন বিএসইসি’র নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম। এছাড়াও কর্মশালায় খসড়া মিউচ্যুয়াল ফান্ড রুলস, ২০২৪ এর সম্পূর্ণ আইনের ওপর বিস্তারিত প্রেজেন্টেশন করা হয় এবং নতুন আইনের সংযোজন ও বিয়োজনসহ পরিবর্তিত বিষয়গুলো প্রেজেন্টেশনে তুলে ধরা হয়।

কর্মশালার শেষাংশে ‘মিউচুয়্যাল ফান্ড রুলস, ২০২৪’ খসড়ার বিষয়ে বাংলাদেশের মিউচ্যুয়াল ফান্ড খাত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর শীর্ষ কর্মকর্তা ও প্রতিনিধিদের মতামত নেওয়া হয়। মিউচ্যুয়াল ফান্ড খাত সংশ্লিষ্টদের মতামতের পরিপ্রেক্ষিতে শিগগিরই এ-সংক্রান্ত আইনের প্রথম খসড়া চূড়ান্ত করা হবে বলে বিএসইসির পক্ষ থেকে জানানো হয়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ