1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সেরা ব্রোকারের পুরস্কার পেলো ‘২০ ব্রোকারহাউজ’
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:১৬ এএম

সেরা ব্রোকারের পুরস্কার পেলো ‘২০ ব্রোকারহাউজ’

  • আপডেট সময় : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে সেরা ২০ ব্রোকারহাউজকে পুরস্কৃত করেছে দিয়েছে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।

গত বছরের (২০২৩) পারফরম্যান্সের ভিত্তিতে এই পুরস্কার দেওয়া হয়েছে। গত বছর ডিএসইতে লেনদেনের ৫০ শতাংশই হয়েছে এই ২০ ব্রোকারহাউজের মাধ্যমে। প্রথমবারের মতো এই পুরস্কার চালু করেছে ডিবিএ।

ব্রোকারদের মধ্যে লেনদেনে সবার সেরা হয়েছে ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড। দ্বিতীয় পুরস্কার পেয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড পেয়েছে তৃতীয় পুরস্কার। সেরা ব্রোকারদের তালিকার চতুর্থ স্থানে রয়েছে ইবিএল সিকিউরিটিজ লিমিটেড। আর পঞ্চম পুরস্কার পেয়েছে শেলটেক ব্রোকারেজ লিমিটেড।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ডিএসইতে আয়োজিত ‘ডিবিএ স্টক ব্রোকার্স পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২৩’ এ এসব প্রতিষ্ঠানের হাতে সম্মাননা সূচক পুরস্কার তুলে দেওয়া হয়।

শীর্ষ ২০ ব্রোকারের তালিকায় থাকা বাকি ব্রোকারহাউজগুলোর মধ্যে আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড ষষ্ঠ পুরস্কার, সিটি ব্রোকারেজ লিমিটেড সপ্তম পুরস্কার,শান্তা সিকিউরিটিজ লিমিটেড অষ্টম পুরস্কার, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেড নবম পুরস্কার এবং আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড দশম পুরস্কার পেয়েছে।

একাদশ থেকে ১৫তম পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড (১১তম), এমটিবি সিকিউরিটিজ লিমিটেড (১২তম), ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোং লিমিটেড (১৩তম), বিডি সানলাইফ সিকিউরিটিজ লিমিটেড (১৪তম), রয়্যাল ক্যাপিটাল লিমিটেড (১৫তম)।

সেরা ২০ ব্রোকারের তালিকায় থেকে অন্য প্রতিষ্ঠানগুলো হচ্ছে- প্রাইম ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড (১৬তম), এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড (১৭তম), ইউনাইটেড সিকিউরিটিজ লিমিটেড (১৮তম),আইআইডিএফসি সিকিউরিটিজ লিমিটেড (১৯তম) এবং বিডি ফাইন্যান্স সিকিউরিটিজ লিমিটেড (২০ তম)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার মিজানুর রহমান, ড. শেখ শামসুদ্দিন আহমেদ এবং আব্দুল হালিম এবং ডিএসইর চেয়ারম্যান হাফিজ মোহাম্মদ হাসান বাবু।

অনুষ্ঠানে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান, ডিবিএর প্রেসিডেন্ট সাইফুল ইসলাম, সাবেক প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও বক্তব্য রাখেন।

আলোচনা অনুষ্ঠান শেষে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু শীর্ষ ২০ ব্রোকারহাউজের শীর্ষ নির্বাহীদের হাতে পুরস্কার তুলে দেন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ