1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
নারী উদ্যোক্তাদের জন্য বিএএসএম’র বিশেষ প্রশিক্ষণেন উদ্যোগ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৫৮ এএম

নারী উদ্যোক্তাদের জন্য বিএএসএম’র বিশেষ প্রশিক্ষণেন উদ্যোগ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী উদ্যোক্তা ও বিনিয়োগকারীদের মাঝে শেয়ারবাজার সম্পর্কিত জ্ঞান ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিশেষ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটস (বিএএসএম)। গত ৫ ও ৬ মার্চ বিএএসএম’র নিজস্ব কার্যালয়ে এই প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখা নারী উদ্যোক্তাদের নিয়ে প্রশিক্ষণটির উদ্বোধন ঘোষণা করেন বিএএসএম’র মহাপরিচালক ড. তৌফিক আহমদ চৌধূরী।

দুই দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মসূচিতে উপস্থিত নারী উদ্যোক্তা ও বিনিয়োগকারীদের পুঁজিবাজার সংক্রান্ত বিভিন্ন ধারণা প্রদান করা হয়। এর মধ্যে পুঁজিবাজারে বিনিয়োগ করতে কীভাবে বিও একাউন্ট খুলতে ও পরিচালনা করতে হয়, কোম্পানির আর্থিক প্রতিবেদন কিভাবে বিশ্লেষণ করতে হয় এসব বিষয়াদি উল্লেখযোগ্য।

এছাড়া পুঁজিবাজারে নারী বিনিয়োগকারীদের সম্পৃক্ত করার লক্ষ্যে মিডিয়ার ভূমিকা এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ভূমিকা সম্পর্কিত ধারণা দেওয়া হয় প্রশিক্ষণ কর্মসূচিতে।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ পুঁজিবাজারে নারী বিনিয়োগকারীদের ইতিবাচক ভূমিকা সম্পর্কে আলোচনা করেন।

সার্টিফিকেট বিতরণের মধ্য দিয়ে প্রশিক্ষণ কর্মসূচিটির সমাপ্তি ঘোষণা করা হয়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ