1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বিএটি’র ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:০৯ পিএম

বিএটি’র ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেডের (বিএটি বাংলাদেশ) ৩১ ডিসেম্বর ২০২৩ অর্থবছরের জন্য ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) অনলাইন মাধ্যমে কোম্পানিটির ৫১তম বার্ষিক সাধারণ সভায় উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে এই ডিভিডেন্ড অনুমোদন দেয়া হয়।

এজিএমে শেয়ারহোল্ডাররা সর্বসম্মতিক্রমে ২০২৩ অর্থবছরের আর্থিক বিবরণীর অনুমোদন, ২০২৩ সালের জন্য ডিভিডেন্ড অনুমোদন, পরিচালনা পর্ষদের নির্বাচন, সংবিধিবদ্ধ নিরীক্ষক ও কর্পোরেট গভর্নেন্স অডিটর নিয়োগের অনুমোদন প্রদান করে।

বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীনের সভাপতিত্বে অনলাইনে এএজিএম অনুষ্ঠিত হয়। দেশ ও বিদেশ থেকে প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডাররা এজিএমে ভার্চুয়ালি যুক্ত হয়।

এজিএমে জানানো হয়, ২০২৩ অর্থবছরে কোম্পানিটি মূল্য সংযোজন কর, সম্পূরক শুল্ক এবং অন্যান্য কর হিসেবে জাতীয় কোষাগারে ৩২,৮০২ কোটি টাকা রাজস্ব জমা দিয়েছে। যা প্রতিষ্ঠানটিকে দেশের অন্যতম সেরা করদাতা হিসাবে পরিণত করেছে।

এজিএমে বিএটি বাংলাদেশের স্বতন্ত্র পরিচালক এ. কে. এম. আফতাব উল ইসলাম, কেএইচ মাসুদ সিদ্দিকী ও ড. এম হারুনুর রশিদ; অ-নির্বাহী পরিচালক জাকিয়া সুলতানা, সিরাজুন নূর চৌধুরী, মো. আবুল হোসেন, মনিশা আব্রাহাম, ওয়েল সাবরা, গ্যারি ট্যারান্ট, স্টুয়ার্ট কিড ও ফ্রান্সিসকো তোসো ক্যানেপা; এবং প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক শেহ্‌জাদ মুনীম, ফাইন্যান্স ডিরেক্টর নিরালা সিং ও কোম্পানি সচিব মো. আজিজুর রহমান উপস্থিত ছিলেন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ