1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বিদায়ী সপ্তাহে পিই রেশিও বেড়েছে কিছুটা
বুধবার, ০১ মে ২০২৪, ০৬:২৭ পিএম

বিদায়ী সপ্তাহে পিই রেশিও বেড়েছে কিছুটা

  • আপডেট সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৩১ মার্চ-০৪ এপ্রিল) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কিছুটা বেড়েছে। আলোচ্য সপ্তাহে ডিএসইর পিই রেশিও বেড়েছে ০.২৬ শতাংশ। ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা সূত্রে এই তথ্য জানা গেছে।

বিদায়ী সপ্তাহের শুরুতে ডিএসইর পিই রেশিও ছিল ১১.৬৪ পয়েন্টে। আর সপ্তাহ শেষে তা অবস্থান করছে ১১.৬৭ পয়েন্টে। ফলে সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও বেড়েছে ০.০৩ পয়েন্ট বা ০.২৬ শতাংশ।

আগের সপ্তাহের (২৪-২৮ মার্চ) শুরুতে ডিএসইর পিই রেশিও ছিল ১২.১৫ পয়েন্টে। আর সপ্তাহ শেষে তা অবস্থান করছে ১১.৬৪ পয়েন্টে। ফলে সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও ০.৫১ পয়েন্ট বা ৪.২০ শতাংশ কমেছিল।

খাতভিত্তিক পিই রেশিওগুলোর মধ্যে ব্যাংক খাতে ৬.১২ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ৯.২৬ পয়েন্টে, সিমেন্ট খাতে ১২.৪৯ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১২.৭২ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৩.৩৫ পয়েন্টে, খাদ্য ও আনুসঙ্গিক খাতে ১৪.৪০ পয়েন্টে, আর্থিক খাতে ১৫.২৬ পয়েন্টে, টেক্সটাইল খাতে ১৬.৩৪ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৬.৪৬ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৭.৭১ পয়েন্ট, প্রকৌশল খাতে ২০.১৯ পয়েন্টে, আইটি খাতে ২১.৮৫ পয়েন্টে, পেপার ও প্রিন্টিং খাতে ২৩.০৪ পয়েন্টে, ট্যনারি খাতে ২৩.৬৩ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতে ২৩.৬৭ পয়েন্ট, পাট খাতে ২৭.৯৩ পয়েন্টে, মিউচ্যুযাল ফান্ড খাতে৩২.৮৫ পয়েন্টে, সিরামিক খাতে ৩৭.২৯ পয়েন্টে ও বিবিধ খাতে ৩৮.১৬ পয়েন্টে অবস্থান করছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ