1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বড় লোকসানের মুখে ‘বি’ ক্যাটাগরির ৭ শেয়ার
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৪১ এএম

বড় লোকসানের মুখে ‘বি’ ক্যাটাগরির ৭ শেয়ার

  • আপডেট সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪

দেশের শেয়ারবাজারে দীর্ঘদিন যাবত মন্দাভাব বিরাজ করছে। যার কারণে বিনিয়োগকারীদের লোকসান অসহনীয় পর্যায়ে উপনীত হয়েছে। বিদায়ী সপ্তাহে বাজার কিছুটা ঘুরে দাঁড়ানোতে বিনিয়োগকারীরা নতুন করে আশা দেখতে শুরু করেছেন। তারপরও সপ্তাহশেষে ‘বি’ ক্যাটাগরির সাত শেয়ার কিনে বিনিয়োগকারীরা দিশেহারা হয়ে পড়েছেন। সপ্তাহশেষে এই সাত শেয়ারে তারা আরও বড় লোকসানের মুখে পড়েছেন।

কোম্পানিগুলো হলো-এমারেল্ড ওয়েল, বিডি থাই অ্যালুমিনিয়াম, গোল্ডেন সন, সেন্ট্রাল ফার্মা, গোল্ডেন হার্ভেস্ট, দেশবন্ধু পলিমার ও একমি পেস্টিসাইডস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে এমারেল্ড ওয়েল ও একমি পেস্টিসাইডসের শেয়ারের দাম আগের সপ্তাহেও কমেছে। দুই সপ্তাহ মিলে কোম্পানি দুটির শেয়ার দাম সবচেয়ে বেশি কমেছে।

অন্যদিকে, বিডি থাই অ্যালুমিনিয়াম, গোল্ডেন সন, সেন্ট্রাল ফার্মা, গোল্ডেন হার্ভেস্ট ও দেশবন্ধু পলিমারের শেয়ার দাম আগের সপ্তাহে সামান্য ইতিবাচক ছিল। গেল সপ্তাহে দাম সংশোধন হয়েছে। তারপরও দুই সপ্তাহ মিলে এই কোম্পানিগুলোর শেয়ার দামও কমেছে।

কোম্পানিগুলোর মধ্যে সপ্তাহের ব্যবধানে এমারেল্ড ওয়েলের শেয়ারের দাম কমেছে ১৫.৮৭ শতাংশ, বিডি থাই অ্যালুমিনিয়ামের ১২.৩৬ শতাংশ, গোল্ডেন সনের ১২.১৬ শতাংশ, সেন্ট্রাল ফার্মার ১০.১০ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ৯.৮৪ শতাংশ, দেশবন্ধু পলিমারের ৯.২০ শতাংশ এবং একমি পেস্টিসাইডসের ৮.২৬ শতাংশ।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ