1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
৫৩ শতাংশ শেয়ার দর বেড়েছে ব্যাংক খাতে
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:০১ এএম

৫৩ শতাংশ শেয়ার দর বেড়েছে ব্যাংক খাতে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
Bank

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৫৩ শতাংশ । ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ার দর অপরিবর্তিত থাকা ব্যাংকগুলো হচ্ছে: সাউথইস্ট, প্রিমিয়ার, এক্সিম, যমুনা, ওয়ান ও ঢাকা ব্যাংক।

প্রাপ্ত তথ্যমতে, আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ১৬টির বা ৫৩ শতাংশ শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৮টির বা ২৭ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৬টির বা ২০ শতাংশ ব্যাংকের।

আজ শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৭০ পয়সা বেড়েছে ডাচ-বাংলা ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ পয়সা করে বেড়েছে ইস্টার্ন ও প্রিমিয়ার ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ২০ পয়সা করে বেড়েছে এবি; আল আরাফা ইসলামী; ব্র্যাক; সিটি; আইএফআইসি; ন্যাশনাল এবং সোশ্যাল ইসলামী ব্যাংকের।

এছাড়া স্ট্যান্ডার্ড; রুপালী; এনসিসি; মার্কেন্টাইল; ইসলামী এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে বেড়েছে।

আজ ৮টি ব্যাংকের শেয়ার দর কমেছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৫০ পয়সা করে কমেছে শাহজালাল ইসলামী ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের। এছাড়া ব্যাংক এশিয়ার ৩০ পয়সা, পূবালী; ইউনাইটেড কমার্শিয়াল এবং উত্তরা ব্যাংকের শেয়ার দর ২০ পয়সা করে কমেছে। আর শেয়ার দর ১০ পয়সা করে কমেছে আইসিবি ইসলামিক ও ট্রাস্ট ব্যাংকের।

শেয়ারবারতা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ