1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
আয় কমেছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ৮ কোম্পানির
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৫ পিএম

আয় কমেছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ৮ কোম্পানির

  • আপডেট সময় : সোমবার, ৬ মে, ২০২৪
electronic

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২৩টি কোম্পানি রয়েছে। এর মধ্যে ২১টি কোম্পানি ৩১ মার্চ‘২৪ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আর্থিক প্রতিবেদন অনুযায়ী সর্বশেষ অর্থাৎ তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ৮টি কোম্পানির। একই সময়ে আয় বেড়েছে ৯টি এবং লোকসানে রয়েছে ৪টি কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আয় কমে যাওয়া কোম্পানিগুলো হলো- এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন, বারাকা পাওয়ার, জিবিবি পাওয়ার, ইন্ট্রাকো রিফুয়েলিং, ইস্টার্ন লুব্রিক্যান্টস, লিন্ডে বিডি, বারাকা পতেঙ্গা পাওয়ার এবং লুবরেফ বাংলাদেশ।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন

চলতিঅর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১২ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ১৪ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ৩৬ পয়সা আয় হয়েছিল।

বারাকা পাওয়ার

অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৭ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৬৬ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ১ টাকা ১৯ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ২৭ পয়সা আয় হয়েছিল।

বারাকা পতেঙ্গা পাওয়ার

অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৯ পয়সা। গত বছর একই সময়ে ৫৩ পয়সা আয় হয়েছিল।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮৭ পয়সা। যেখানে আগের বছর একই সময়ে ১ টাকা ০৫ পয়সা লোকসান হয়েছিল।

জিবিবি পাওয়ার

অর্থবছরেরতৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৫ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২৭ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ৬২ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৮০ পয়সা আয় হয়েছিল।

ইন্ট্রাকো রিফুয়েলিং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২৯ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৩৩ পয়সা।

ইস্টার্ন লুব্রিক্যান্টস

অর্থবছরেরতৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৬১ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ৩৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮ টাকা ৯৯ পয়সা।

লিন্ডে বিডি

অর্থবছরের তীয় প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩ টাকা ৪৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৩ টাকা ৮৩ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি’২৩- সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ টাকা ৮৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৮ টাকা ৭৮ পয়সা।

লুবরেফ বাংলাদেশ

চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৬ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫১ পয়সা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ