1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
দেশের উন্নয়ন অগ্রযাত্রার যুক্ত হলো ‘মাই আইসিবি’ অ্যাপ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৫০ এএম

দেশের উন্নয়ন অগ্রযাত্রার যুক্ত হলো ‘মাই আইসিবি’ অ্যাপ

  • আপডেট সময় : শুক্রবার, ১৭ মে, ২০২৪

বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ উন্নয়নের চুড়ান্ত লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে। আর এই এগিয়ে যাওয়ার বিরাট কর্মযজ্ঞের একটি পালক হিসেবে যুক্ত হয়েছে আজকে মাই আইসিবি অ্যাপ।

বৃহস্পতিবার (১৬ মে) রাজধানীর বিডিবিএল ভবনে অনুষ্ঠিত ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) মোবাইল অ্যাপ ‘মাই আইসিবি’ উদ্ভোদন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শেখ মোহাম্মদ সলিমুল্লাহ এসব কথা বলেন।

আইসিবির ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ড. সুবর্ণ বড়ুয়া।

মোহাম্মদ সলিমুল্লাহ বলেন, এ সরকার যা বলছে তা করছে। সেই কর্মের অংশীদার আইসিবি এবং আইসিবির বিনিয়োগকারীরা। অর্থনৈতিক চাকার এগিয়ে যাওয়ার মূল উপাদান হলো বিনিয়োগ। বিনিয়োগ জীবন সংস্থার মান বাড়ায়। বিনিয়োগ উন্নয়ন বয়ে আনে। সুখী সমৃদ্ধ বাংলাদেশ৷ গড়ার জন্য বিনিয়োগের বিকল্প নেই।

তিনি আরও বলেন, আমাদের সকলকে একসাথে মিলে কাজ করতে হবে। আমরা যদি লাজ না করি তবে আমরা আবারও পিছিয়ে যাবো। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের হৃদয়ে বিশ্বাস রাখতে হবে। আৃরা আমাদের কর্ম দিয়ে চেষ্টা দিয়ে শ্রম দিয়েযদি আমরা পরিকল্পিত ভাবে কাজ করে যাই তবে আমরা একদিন আমাদের গন্তব্যে পৌঁছাতে পারবো।

আইসিবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ড. সুবর্ণ বড়ুয়া বলেন, টেকনোলজির কোন বিকল্প এগিয়ে যাওয়ার জন্য। ১০ বছর পরে আইসিবি এমন থাকবে না। এগিয়ে যাবে। আর এই এগিয়ে যাওয়ার জন্য প্রযুক্তির কোনো বিকল্প নেই।

তিনি বলেন, গত ৫০ বছরে ফাইন্যান্সিয়াল ইনক্লিশনে ফেল করেছে পুঁজিবাজার। মানুষকে এই বাজারে আনতে আমরা বিফল হয়েছে। তাই মানুষকে বাজারে আনার জন্য প্রযুক্তি ছাড়া আর কোন উপায় নেই। আপনি যদি প্রযুক্তির ব্যবহার প্রয়োগ করতে আরও একদিন দেরি করেন, তবে আপনি এই একদিন পিছিয়ে যাবেন।

অনুষ্ঠানের সভাপতি আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মো: আবুল হোসেন বলেন, সময়ের সাথে তাল না মেলাতে পারলে আইসিবিকেও পিছিয়ে পরতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানের অংশ হতে চায় আইসিবি। স্মার্ট যুগে পদার্পণের জন্য আইসিবিকেও স্মার্ট বানাতে আমরা স্মার্ট আইসিবি প্ল্যান নির্মাণ করি। এরই ধারাবাহিকতায় আজ আমরা মাই আইসিবি অ্যাপের উদ্বোধন করেছি।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ