1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বারাকা পাওয়ারের লভ্যাংশ অনুমোদন
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩২ পিএম

বারাকা পাওয়ারের লভ্যাংশ অনুমোদন

  • আপডেট সময় : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯
baraka-power

পুঁজিবাজার তালিকাভুক্ত কোম্পানি বারাকা পাওয়ার লিমিটেডের ১২তম বার্ষিক সাধারণ সভায় ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে শেয়ার হোল্ডাররা। এর পুরোটাই নগদ।

বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠানটি আজ রবিবার (২৯শে ডিসেম্বর) দোয়েল, সুবিদবাজার, সিলেট এ অবস্থিত খানস প্যালেস কনভেনশন হলে কোম্পানির ১২ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকতা আরম্ভ হওয়ার পর কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী সম্মানিত পরিচালনা পর্ষদ ও উপস্থিত শেয়ার হোল্ডারদের স্বাগত জানিয়ে অনুষ্ঠানের মুল পর্ব আরম্ভ করেন।

স্বাগত বক্তব্যে বারাকা পাওয়ার লিমিটেডের সম্মানিত চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী উল্লেখ করেন বারাকা গ্রুপ নিরবচ্ছিন্নভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করে জাতীয় উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে আসছে। কোম্পানী ব্যবসায়ীক সাফল্য, সুনাম ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে নতুন নতুন ব্যবসায় বিনিইয়োগ করছে। বিগত অর্থ বছরে বারাকা গ্রুপ চট্টগ্রামের পটিয়ায় কর্ণফুলি পাওয়ার লিমিটেড এবং বারাকা শিকলবাহা পাওয়ার লিমিটেড নামে ২টি (দুইটি) ফার্নেস তেল ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র এর বানিজ্যিক উৎপাদন শুরু করেছে।

এই দুইটি বিদ্যুৎ কেন্দ্র উৎপাদনে আসার পর বারাকা গ্রুপের সর্বমোট উৎপাদন ক্ষমতা ৩১৬ মেগাওয়াট এ দাড়িয়েছে। বারাকা পাওয়ার লিমিটেডের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক জনাব ফাহিম আহমদ চৌধুরী তার বক্তব্যে কোম্পানির পরিচালক ও শেয়ার হোল্ডারদের আন্তরিক সহযোগিতার জন্য বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি উল্লেখ করেন যে, ২০১৮-২০১৯ অর্থ বছরে কোম্পানির সম্মিলিত মুনাফা ছিল ৩৭ কোটি টাকা ৪০ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি আয় দাঁড়িয়েছে ১ টাকা ৭১ পয়সা। ফাহিম বারাকা গ্রুপের নতুন দুটি বিদ্যুৎ কেন্দ্র উৎপাদনে আসায় বারাকা পাওয়ার লিমিটেডের মুনাফা বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ