1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন শাকিল রিজভী
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৩১ এএম

নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন শাকিল রিজভী

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯
shakill-rizvi

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদ্য নির্বাচিত পরিচালক শাকিল রিজভী ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) এর সভাপতির পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

শাকিল রিজভী বলেন, আগামি সপ্তাহে ডিবিএ থেকে পদত্যাগ চেয়ে সিনিয়র ভাইস প্রেসিডেন্টের কাছে লিখিত চিঠি দেব। যা ডিবিএ’র পর্ষদে অনুমোদনের মাধ্যমে চূড়ান্ত হবে।

তিনি আরো বলেন, একইসঙ্গে ডিএসই ও ডিবিএ’র দুই পদে থাকা নিয়ে আইনগত কোন বাধা নেই। তারপরেও ডিবিএ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। এক জায়গায় মনোযোগ দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছি। যাতে আগামিতে ডিএসইর পর্ষদে সঠিক দায়িত্ব পালন করতে পারি।

ডিবিএ থেকে পদত্যাগের পরে ওই শূন্য পদে পর্ষদের বাকি ১৪ জন থেকে একজনকে সভাপতি নির্বাচিত করার নিয়ম রয়েছে বলে জানান শাকিল রিজভী। সেটা ১৪ জনের সমঝোতায়ও হতে পারে এবং ভোটের মাধ্যমেও হতে পারে। এক্ষেত্রে সভাপতির পদ পূরণ হলেও ১টি পরিচালকের পদ খালি থাকবে। সেক্ষেত্রে বর্তমান পর্ষদের ১৪ জন ডিবিএ’র সদস্যদের মধ্যে থেকে যেকোন একজনকে পরিচালক হিসাবে বাছাই করে নিতে পারবেন। আর না চাইলে ১৪ জন দিয়েই চলবে ডিবিএ।

উল্লেখ্য, শাকিল রিজভী ২০১৮ সালের ২৫ নভেম্বর ২ বছরের জন্য ডিবিএ’র সভাপতি নির্বাচিত হন। তবে তিনি এরই মধ্যে গত ২৯ ডিসেম্বর ডিএসইর নির্বাচনে পরিচালক হিসেবে জয়ী হয়েছেন।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ