1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
পুঁজিবাজারে এমবি ফার্মার রেকর্ড!
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫১ এএম

পুঁজিবাজারে এমবি ফার্মার রেকর্ড!

  • আপডেট সময় : বুধবার, ১ জানুয়ারী, ২০২০

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি এমবি ফার্মাসিউটিক্যালস লিমিটেড পরিচালনা পর্ষদের পরিচালকদের ছাড়া বার্ষিক সাধারণ সভা (এজিএম) করেছে। এটি পুঁজিবাজারে রেকর্ড। এর আগে কোম্পানির পরিচালনা পর্ষদের পরিচালকদের ছাড়া কোন কোম্পানির এজিএম হয়নি।

মঙ্গলবার কোম্পানির নিজস্ব কার্যালয়ে ৪৩তম এজিএম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কোম্পানির পরিচালনা পর্ষদের স্বতন্ত্র পরিচালক ব্যতীত অন্য কোনো পরিচালক উপস্থিত ছিলেন না। শেয়ারহোল্ডাররা তাদের বিষয়ে জানতে চাইলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয় ব্যবস্থাপনা পরিচালক অসুস্থ থাকায় তিনি চিকিৎসার জন্য দেশের বাহিরে আছেন। অন্য পরিচালকদের বিষয়েও সভায় কোনো কিছুই জানানো হয়নি।

গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানি ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এজিএমে শেয়ারহোল্ডাররা লভ্যাংশসহ মোট ৫টি এজেন্ডা অনুমোদন করেন।

সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ১ টাকা ৪০ পয়সা। আগের বছর ছিল ৩ টাকা ৪৪ পয়সা। গত ৩০ জুন, ২০১৯ তারিখে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ৯ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ২৫ টাকা ৬৮ পয়সা।

এজিএমে কোম্পানির স্বতন্ত্র পরিচালক রুহুল কুদ্দুসের সভাপত্তিত্বতে আরও উপস্থিত ছিলেন অপর একজন স্বতন্ত্র পরিচালক এ এফ এম আজিম। এছাড়া কোম্পানির সিএফও, সেক্রেটারী, কর্মকর্তা ও কর্মচারীসহ শেয়ারহোল্ডারবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ