1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
এস এস স্টিলের লভ্যাংশ পরিবর্তন
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৬ পিএম

এস এস স্টিলের লভ্যাংশ পরিবর্তন

  • আপডেট সময় : বুধবার, ১ জানুয়ারী, ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত এস এস স্টীল লিমিটেড ২০১৮-১৯ অর্থবছরে কোম্পানিতে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। তবে বার্ষিক সাধারণ সভায় (এজিএমে) শেয়ারহোল্ডারা ১৫ শতাংশ সবটাই বোনাস লভ্যাংশ হিসেবে অনুমোদন দেয়।

মঙ্গলবার রাজধানীর গুলশানে স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে এস এস স্টিল লিমিটেডের বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডাররা এ ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন দেয়।

শেয়ারহোল্ডারা বলেন, এবছর কোম্পানি পুঁজিবাজার থেকে ২৫ কোটি টাকা তুলেছে। যাতে তাদের ব্যবসায় সংকট না থাকে। ব্যাংক ঋণ না নিতে হয়। কিন্তু এর মধ্যে থেকে যদি এই বড় একটা অ্যামাউন্ট নগদ লভ্যাংশ হিসেবে দিয়ে দেয়, তাহলে কোম্পানিটি আর্থিকভাবে টানাটানিতে পড়তে পারে। তাই কোম্পানিটি যাতে ভালোভাবে ব্যবসা পরিচালনা করতে পারে সেজন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে।

সভায় অনেক শেয়ারহোল্ডার ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার পক্ষে থাকলেও বেশিরভাগ শেয়ারহোল্ডারের সম্মতিতে ১৫ শতাংশই বোনাস লভ্যাংশ অনুমোদিত হয়।

এস এস স্টিল লিমিটেডের ৩০ জুন ২০১৯ হিসাব বছরে কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৫১ কোটি ৯১ লাখ ৬৩ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৩০ কোটি ৫৯ লাখ ৩৩ হাজার টাকা। এ হিসাবে সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ২১ কোটি ৩২ লাখ টাকা।

আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৩৯ পয়সা। এ হিসাবে সমাপ্ত হিসাব বছরে ইপিএস বেড়েছে ৮২ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৩৩ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৬ টাকা ৯১ পয়সা।

১৮তম বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন পরিচালক পর্ষদের স্বতন্ত্র পরিচালক সাদাদ রহমান। এছাড়া মনোনীত পরিচালক সৈয়দ রেজারাজ আহমেদ, পরিচালক মানব সম্পদ ও প্রশাসন মাহবুব আলম, প্রধান হিসাবরক্ষক মো. ছামিউল হক ও কোম্পানি সচিব মো. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ