1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ডিএসইর সিআরও’র হঠাৎ পদত্যাগ
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:২২ পিএম

ডিএসইর সিআরও’র হঠাৎ পদত্যাগ

  • আপডেট সময় : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) হঠাৎ পদত্যাগ করেছেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ রবিবার ডিএসইর নিয়মিত পর্ষদ সভায় সিআরও’র পদত্যাগের বিষয়টি জানানো হয়।

জানা্ যায়, ডিএসইর সিআরও একেএম জিয়াউল হাসান খান শারীরিক অসুস্থতার কারণে পদত্যাগ করেছেন। তিনি বর্তমানে চিকিৎসাধীন আছেন। মূলত অসুস্থতার কারণেই তিনি পদত্যাগ করেছেন।

ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন বিষয়টির বিষয়ে জানতে চাইলে বলেন, তিনি ধীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছেন এবং চিকিৎসাও নিয়ে আসছেন। কিন্তু কোনো ভাবেই সুস্থ হচ্ছেন না। তাই তিনি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।তিনি আরও বলেন, নিয়োগের মাধ্যমে সিআরও পদে কর্মকর্তা নিয়োগ দেয়া হবে। এ জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হবে।

ডিএসই’র এক কর্মকর্তা বলেন, সিআরও গতকাল শনিবার মেইলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠিয়েছেন। তিনি গত মাসের প্রথম সপ্তাহ থেকে চিকিৎসার জন্য ছুটিতে রয়েছেন এবং বর্তমানে দেশের বাহিরে রয়েছেন। সিআরও আগামি ১৫ জানুয়ারি থেকে পদত্যাগ চেয়ে চিঠি দিয়েছেন। এরমধ্যে তিনি আর অফিসে আসবেন না বলেও চিঠিতে উল্লেখ করেছেন।

উল্লেখ্য, ডিএসই ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথককরণ (ডিমিউচ্যুয়ালাইজেশন) হওয়ার পর পরবর্তী তদারকি সংক্রান্ত কার্যক্রম পরিচালনার জন্য ২০১৪ সালের এপ্রিলে ৩ বছরের জন্য তিনি প্রথম সিআরও হিসেবে নিয়োগ পান। এরপরে ৩ বছরের জন্য তার মেয়াদ নবায়ন করা হয়। যার মেয়াদের সময় সীমা ছিল আগামি এপ্রিল মাস পর্যন্ত।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ