1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ডিএসই’র এমডি পদে ৬ জনের প্যানেল
বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:৫৯ এএম

ডিএসই’র এমডি পদে ৬ জনের প্যানেল

  • আপডেট সময় : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
DSE

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে নিয়োগের জন্য ৬ জনের একটি প্যানেল তৈরি করেছে। প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য আগামী মঙ্গলবার (৭ জানুয়ারি) ডাকা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানান যায়।

আজ রোববার ডিএসইর নিয়মিত পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে ডিএসইর একজন কর্মকর্তা জানান, বাংলাদেশ সিকউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সময় নির্ধারণ করে দেয়ার পর আমরা আবার নিয়োগ বিজ্ঞপ্তি দেই। আবেদনের শেষ সময় ছিল গত ২৪ ডিসেম্বর। এবার মোট ২৪ জন আবেদন করেছে, সেখান থেকে ডিএসই পরিচালনা পর্ষদ ছয় জনকে বাছাই করেছে।

তিনি আরও বলেন, আগামী মঙ্গলবার তাদেরকে সাক্ষাতকারের জন্য ডাকা হবে। নমিনেশন অ্যান্ড রিমুনারেশন কমিটি (এনআরসি) তাদের সাক্ষাতকার নিবেন। সেখান থেকে যোগ্য প্রার্থীদের তালিকা পরিচালনা পর্ষদের কাছে দেয়া হবে। সেখান থেকে পরিচালনা পর্ষদ বাছাই করে বিএসইসি এর কাছে অনুমোদনের জন্য পাঠাবেন। আমরা আশা করছি বিএসইসির বেধে দেয়া নির্ধারিত সময়ের মধ্যেই এমডি নিয়োগ হবে।

এর আগে দুই দফায় বিজ্ঞপ্তি দিয়েও যোগ্য এমডি খুঁজে পায়নি ডিএসই। এমডি নিয়োগে পত্রিকায় দুই দফা বিজ্ঞপ্তি দিয়েছিল ডিএসই। দুই দফায় আবেদন থেকে ৭ জন প্রার্থীকে প্রাথমিকভাবে বাছাই করা হয়। এসব প্রার্থীদের সাক্ষাতকার নিয়ে প্রাথমিকভাবে ৩ জনের নাম চূড়ান্ত করে পর্ষদে পাঠায় নিয়োগ সংক্রান্ত নমিনেশন অ্যান্ড রিমুনারেশন কমিটি (এনআরসি)। কিন্তু এ তিনজন প্রার্থী থেকে এমডি নিয়োগে সক্ষম হয়নি পর্ষদ। আর এজন্য এ পদে নিয়োগের জন্য ৩ মাস সময়ের জন্য বিএসইসিতে আবেদন করার সিদ্ধান্ত নেয় ডিএসই।

উল্লেখ্য, ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথক করতে ডিমিউচ্যুয়ালাইজেশন স্কিমের পর দ্বিতীয় ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ২০১৬ সালের ২৯ জুন নিয়োগ পান কে এ এম মাজেদুর রহমান। তার মেয়াদ শেষ হয়েছে গত ১১ জুলাই। এরপর থেকেই পদটি খালি রয়েছে। বর্তমানে ডিএসইর প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) আবদুল মতিন পাটোয়ারী ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিধিমালা অনুসারে ৩০ অক্টোবরের মধ্যে ডিএসইর এমডির শুন্য পদ পূরণ করার কথা থাকলেও, ডিএসই যোগ্য এমডি না পাওয়ায় বিএসইসি সেই সময় বাড়িয়ে দিয়েছে।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ