1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
জমি কিনবে রেনাটা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৬ পিএম

জমি কিনবে রেনাটা

  • আপডেট সময় : রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০
RENATA

পুঁজিবাজার তালিকাভুক্ত কোম্পানি রেনাটা লিমিটেডের পরিচালনা পর্ষদ ডিপো কার্যালয়ের জন্য জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির পরিচালনা পর্ষদ ডিপো কার্যালয়ের জন্য গাজীপুরে অবস্থিত বোর্ড বাজারের কলমেশ্বর মৌজায় ৫০ দশমিক ৮৬ শতাংশ জমি সাজেদা ফাউন্ডেশন থেকে কিনবে। যার আনুমানিক খরচ ধরা হয়েছে ১৯ কোটি টাকা।

এদিকে ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য বিনিয়োগকারীদের ১০০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে ৪৬ টাকা ৬৩ পয়সা এবং শেয়ারপ্রতি এনএভি দাঁড়িয়েছে ২৩০ টাকা ৯০ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৫২ টাকা ৫৪ পয়সা।

এর আগে কোম্পানিটি ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের ৯৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। ওই বছর কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৪৪ টাকা ৩৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ছিল ২২১ টাকা ৪৫ পয়সা। আর মুনাফা হয়েছিল ৩১০ কোটি ৬১ লাখ ৯০ হাজার টাকা।

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিটি ১৯৭৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ২৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৮৮ কোটি ৫৮ লাখ ৯০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ এক হাজার ৭৭১ কোটি ২৬ লাখ ৯ হাজার টাকা। কোম্পানিটির আট কোটি ৮৫ লাখ ৮৯ হাজার ২৪২ শেয়ার রয়েছে। ডিএসই থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা বা পরিচালকদের কাছে ৫১ দশমিক ১৬ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ১৮ দশমিক ৯২ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে ২২ দশমিক ৬৭ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে সাত দশমিক ২৫ শতাংশ শেয়ার।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ