1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৪ এএম

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

  • আপডেট সময় : বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০
green-delta

২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা ৩৯ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৬ টাকা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৪৭ পয়সা (লোকসান)। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩০ মার্চ সকাল ১১টায় রাজধানীর গুলশানে স্পেকট্রা কনভেনশন সেন্টারে (হাউস-১৯, রোড-৭) বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২ মার্চ।

এদিকে ডিএসইতে শেয়ারদর তিন দশমিক ৭৭ শতাংশ বা দুই টাকা ১০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৫৩ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৫৩ টাকা ৮০ পয়সা। দিনজুড়ে সাত হাজার ৯২৫ শেয়ার মোট ৪৩ বার হাতবদল হয়, যার বাজারদর চার লাখ ২৭ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ৫৩ টাকা ৪০ পয়সা থেকে সর্বোচ্চ ৫৪ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর ৪৫ টাকা ৫০ পয়সা থেকে ৬৬ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে।

২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ