1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
পুঁজিবাজারে আইসিবি’র ভূমিকায় বিনিয়োগকারীদের সঙ্গে বৈঠক
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৪০ এএম

পুঁজিবাজারে আইসিবি’র ভূমিকায় বিনিয়োগকারীদের সঙ্গে বৈঠক

  • আপডেট সময় : বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০
Investor-vs-Icb-Meeting

পুঁজিবাজারে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ভূমিকা নিয়ে প্রতিষ্ঠানটির সঙ্গে বৈঠকে বসবে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টায় আইসিবি’র কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন।

আব্দুর রাজ্জাক বলেন, পুঁজিবাজারে বিনিয়োগের ক্ষেত্রে বিভিন্ন সময় আইসিবি’র বিতর্কিত ভূমিকা দেখা গেছে। বিভিন্ন সময় আইসিবি পুঁজিবাজারকে যেভাবে সার্পোট দেয়ার কথা ছিল, তারা সেভাবে দেয়নি। আইসিবি’র কাছে আমদের প্রত্যাশা, বাজারে যেভাবে সাপোর্ট দেয়া দরকার তা যেন সঠিকভাবে করে। অর্থাৎ বাজারে দুর্দদিনে আইসিবি যেন সঠিকভাবে বাজারকে সার্পোট দেয়।

তিনি বলেন, মুজিবর্ষকে কেন্দ্র করে এ বছরে পুঁজিবাজারে স্থিতিশীলতা আনয়নের লক্ষ্যে আইসিবি’র বড় ভূমিকা আমরা কামনা করছি।

আব্দুর রাজ্জাক আরো বলেন, আইসিবি’র ব্যবস্থাপনা পরিচালক পুঁজিবাজারে তালিকাভুক্ত অনেক কোম্পানির পরিচালক হিসেবে পর্ষদে রয়েছেন। ওই কোম্পানিগুলোর বিভিন্ন অনিয়মের ক্ষেত্রে আইসিবি’র ব্যবস্থাপনা পরিচালক যেন সঠিক ভূমিকা রাখেন, সে বিষয়ে বিশেষ অনুরোধ রাখব। বিশেষ করে প্রান্তিক ও আর্থিক প্রতিবেদনে যেন স্বচ্ছতা বজায় থাকে, সে বিষয়ে গুরুত্ব দেয়ার জন্য অনুরোধ জানাব।

সংগঠনটির সাধারণ সম্পাদক বলেন, আইসিবি কিছু কোম্পানির শেয়ার অনেক বেশি দরে কিনেছিল। পরবর্তী ওই কোম্পানিগুলোর শেয়ার ফেসভ্যালুর নিচে চলে আসে। এতে আইসিবি’র অনেক ক্ষতি হয়েছে। তাই আমরা অনুরোধ করব- ভবিষ্যতে আইসিবি যেন এমন ঝুঁকিপূর্ণ শেয়ারে বিনিয়োগ না করে। আর অনেক দুর্বল কোম্পানির মতোই আইসিবি লভ্যাংশ হিসেবে বোনাস শেয়ার ঘোষণা দিচ্ছে, যা প্রশ্নবিদ্ধ বিষয়। ভবিষ্যতে বিনিয়োগকারীদের জন্য আইসিবি যেন নগদ লভ্যাংশ দেয় সে বিষয়টি গুরুত্ব দেয়ার জন্য অনুরোধ জানাব।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ